Sunday 21 February 2016

কাজের মাঝেও কবিতায় খেয়ালি মন ডিসির



সাহিত্যপ্রীতি থাকলে পেশাদারিত্ব বাধা হয় না। সাহিত্যের নেশা সবার থাকে না। আবার পেশাদারিত্ব বজায় রেখে সাহিত্যচর্চা চাট্টিখানি কথা নয়। তবে এবারের বইমেলায় এমনই একজনকে পাওয়া গেছে যিনি পুলিশে উপ-কমিশনারের দায়িত্ব পালনের মাঝেও সাহিত্য প্রীতি ছাড়েন নি। তিনি মফিজ উদ্দিন আহম্মেদ। ঢাকা মহানগর পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) তিনি।

নেশার মতো জেঁকে বসা সাহিত্যানুরাগ থেকেই লিখেছেন কবিতা। স্কুল জীবনে কবিতায় হাতে খঁড়ি। সেই থেকে কবিতার নেশা। বিসিএস দিয়ে পুলিশে আসায় পেশাদারিত্বের ব্যস্ততাতেও ভাটা পড়েনি লেখা ও পড়ার নেশায়। লিখেছেন অনেক কবিতা। এবারের বইমেলায় এসেছে তার কবিতার বই ‘খেয়াল’।

গত শুক্রবার বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে তার কবিতার বইয়ের মোড়ক উন্মোচন করেন ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া। এরপরই আলোচনায় আসেন লালবাগের এ লেখক ডিসির।

শনিবার দুপুরে শহীদ মিনারের নিরাপত্তা পর্যবেক্ষণের জন্য নির্মিত ডিএমপির ক্যাম্পে কথা বলেন জাগো নিউজের সঙ্গে। আলাপচারিতায় উঠে এসেছে তার কবিতা প্রতি প্রেম, লেখার স্বাচ্ছন্দ্যবোধ। জাগো নিউজকে দেয়া তার একান্ত সাক্ষাতকার পাঠকদের উদ্দেশ্যে উপস্থাপন করা হলো।

1 comment:

  1. Thanks for the blog filled with so many information. I also have some precious piece of concerned info !!!!!!Thanks.
    water damage repair phoenix

    ReplyDelete